দুঃসময়ের প্রীতি
- উজ্জ্বল সরদার উৎস - অনুভূতি ০৭-০৫-২০২৪

সব কিছু ভুলে গেলেও
যায় না ভোলা অপমান,
জীবন শেষেও মনে পড়ে
কারো কারো অবদান।
হোক না সেটা আড়ালে বা
মানুষ জনের ভিড়ে,
সারা জীবন সেই ঘটনা
আসবে ফিরে ফিরে।
হোক না সেটা কঠিন কোমল
কিংবা ভালোর জন্য,
মরণকালেও উঠবে ভেসে
হয় যদি নগণ্য।
অনেক স্মৃতি হারিয়ে গেলেও
থাকে কিছু স্মৃতি,
মুছতে চাইলেও যায় না মোছা
দুঃসময়ের প্রীতি।...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।